সহায়তার আবেদন

বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ
এর
সংক্ষেপ পরিচিতি ও লক্ষ্য উদ্দেশ্য এবং
ধর্মপ্রাণ মুসলিম ভাই বোনদের প্রতি
আকুল আবেদন
আপনি শুনে আনন্দিত হবেন যে, আপনার প্রাণপ্রিয় প্রতিষ্ঠান বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ এর তত্ত¡াবধানে ইতিমধ্যে সারা দেশে প্রায় ৫০ টির অধিক মাদ্রাসা পরিচালিত হচ্ছে। এর মাধ্যমে ১০,০০০ (দশ হাজার) এর অধিক শিক্ষার্থী দ্বীনি ইলম শিক্ষা গ্রহণ করছে। আরও জেনে খুশি হবেন যে, শতাধিক মুরতাদ (যারা খ্রিষ্টান হয়ে গিয়েছিল) তারা পুনরায় তওবা করে মুসলমান হয়েছে। আমাদের লক্ষ্য হলো উক্ত ফাউন্ডেশনের মাধ্যমে বাংলাদেশের ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার দ্বীনি প্রতিষ্ঠান কায়েম করতঃ শতভাগ মুসলমানদেরকে পাঁচ ওয়াক্ত নামাজে যতœবান ও কুরআনের সহিহ তেলাওয়াত শিক্ষা দান করে একজন খাটি মুসলমান বানানো। উক্ত লক্ষ্য উদ্দেশ্যগুলো বাস্তবায়নের লক্ষ্যে “বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ’ এর জন্য একটি জমি ক্রয়করে নিজ¯^ ভবন তৈরি করা, যার মধ্যে থাকবে ‘কেন্দ্রীয় দারুল উলূম বাবুস সালাম মাদ্রাসা-মসজিদ কমপ্লেক্স’ ও ‘কওমি শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট এবং উচ্চতর ইসলামি গবেষণা কেন্দ্র’। আলহামদুলিল্লাহ ইতিমধ্যে হজ্জক্যাম্প এর পূর্বপার্শে¦ ১২ কাঠা জমি ঠিক করা হয়েছে। যার মূল্য প্রায় ৫ কোটি টাকা।
জমির মূল্য পরিশোধ করার নিমিত্তে সাহাবায়ে কেরামের জান্নাতি ৫টি কাফেলার সংখ্যা সাদৃশ্যে আমরাও ৫টি কাফেলা গঠন করার মাধ্যমে উক্ত মহৎ দ্বীনি কাজ আঞ্জাম দেয়ার প্রয়াস চালিয়ে যাচ্ছি। উক্ত ৫টি কাফেলার যে কোন একটিতে অংশগ্রহণ করে আপনিও হতে পারেন বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ এর একজন জমিদাতা আজীবন প্রতিষ্ঠাতা সদস্য।

-ঃ ৫টি কাফেলার বিবরণ ঃ-

১. খোলাফায়ে রাশেদিন ৪ জন এর সংখ্যা সাদৃশ্যে ৪ জনের কাফেলা। এই কাফেলার প্রতি সদস্যের অনুদানের পরিমান জমির মূল্য বাবদ ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা।
২. আশারায়ে মোবাশশারা ১০ জন এর সংখ্যা সাদৃশ্যে ১০ জনের কাফেলা। এই কাফেলার প্রতি সদস্যের অনুদানের পরিমান জমির মূল্য বাবদ ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা।
৩. উম্মাহাতুল মুমিনিন ১১ জন এর সংখ্যা সাদৃশ্যে ১১ জনের কাফেলা। এই কাফেলার প্রতি সদস্যের অনুদানের পরিমান জমির মূল্য বাবদ ৫০,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা।
৪. আসহাবে বদর ৩১৩ জন এর সংখ্যা সাদৃশ্যে ৩১৩ জনের কাফেলা। এই কাফেলার প্রতি সদস্যের অনুদানের পরিমান জমির মূল্য বাবদ একটি কবরের সমপরিমান জায়গার মূল্য ১,০৮,০০০/- (এক লক্ষ আট হাজার) টাকা। অথবা একটি জায়নামাজের সমপরিমান জায়গার মূল্য ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা।
৫. আসহাবে বাইয়াতে রেজওয়ান ১৫০০ জন এর সংখ্যা সাদৃশ্যে ১৫০০ জনের কাফেলা। এই কাফেলার প্রতি সদস্যের অনুদানের পরিমান জমির মূল্য বাবদ এক স্কয়ার ফিট সমপরিমান জায়গার মূল্য ৬০০০/- (ছয় হাজার) টাকা।

উল্লেখ্য যে, বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রধান মুরুব্বি ও উপদেষ্ঠা হিসেবে আছেন রাহবারে মিল্লাত, বেফাকুল মাদারিসিল আরাবিয়্যা বাংলাদেশ এর সম্মানিত চেয়ারম্যান, সরকার ¯^ীকৃত বাংলাদেশের কওমী মাদরাসা সমূহের সকল বোর্ডের সমš^য়ে গঠিত হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া এর সম্মানিত চেয়ারম্যান, উম্মুল মাদারিস জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহা-পরিচালক শাইখুল ইসলাম হযরত শাহ আহমদ শফী দা:বা:। আল্লাহ তায়ালা হযরতের ছায়া আমাদের উপর দীর্ঘায়িত করুন এবং হযরতকে সুস্থ্য ও দীর্ঘায়ু দান করুন। হযরতওয়ালা গত ১১.০৫.২০১৮ই তারিখ বাদ জুমা ফাউন্ডেশনের নিজ¯^ স্থানে ফাউন্ডেশনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন যা পরদিন তথা ১২/০৫/২০১৮ ইং তারিখে জাতীয় পত্র-পত্রিকাসহ বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচার ও প্রকাশ হয়েছে। বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ এর লক্ষ উদ্দ্যেশ্যগুলোর সার-সংক্ষেপ নি¤েœ দেয়া হল।

১। আল্লাহ তা’আলার সন্তুষ্টির মাধ্যমে দুনিয়া ও আখেরাতের সৌভাগ্য ও সফলতা অর্জন।
২। দাওয়াত, তালিম ও তাযকিয়া-এ তিনের সমš^য়ে ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার কুরআনী মক্তব এবং প্রতিটি ইউনিয়ন ও থানা এবং জেলায় একটি করে মাদরাসা প্রতিষ্ঠা করা।
৩। শতভাগ মুসলমানকে পবিত্র কুরআনের সহিহ্ তেলাওয়াত শিক্ষাদান।
৪। প্রত্যেক মুসলমানকে পাঁচ ওয়াক্ত নামাযে যতœবান বানানো।
৫। বিশ্বের সকল অমুসলিমের নিকট ইসলামের দাওয়াত পৌছানো।
৬। প্রতিটি মুসলিম ঘর থেকে অন্তত একজন করে হাফিজ, আলিম বা ক্বারী তৈরিকরণ।
৭। শতভাগ মুসলমানকে সুন্নাতের তালিম দেয়া এবং তদানুযায়ী আমলে যতœবান বানাতে সচেষ্ট হওয়া।
৮। প্রতিটি মুসলমানকে দ্বীনের প্রয়োজনীয় ইলম শিক্ষাদান।
৯। গরিব-এতিম ও আসহায়দেরকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা কর।

সকল মুসলিম ভাই ও বোনের প্রতি বিনিত আরয যে, আল্লাহ পাকের প্রদত্ত আপনাদের মালের একটি অংশ অনুদানের মাধ্যমে জান্নাতি ৫টি কাফেলার সাদৃশ্যে গঠিত ৫টি কাফেলার যে কোন একটিতে অংশগ্রহণ করত: ফাউন্ডেশনের জমির মূল্য পরিশোধে ও অন্যাণ্য প্রয়োজনীয় ব্যয় মিটানোর নিমিত্তে আখেরাতের মহান সুখ-শান্তির আশায় বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ এর জমিদাতা আজীবন ফাউন্ডার সদস্য হিসেবে অংশগ্রহনের জন্য আপনাদের সু-মর্জি কামনা করছি।

মাআসসালাম

মো: আনিছুর রহমান
প্রতিষ্ঠাতা চেয়ারম্যান
বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ

-ঃ অনুদান পাঠানোর ঠিকানা ঃ-
ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: – হজ্জ্ব ক্যাম্প শাখা
সঞ্চয়ী হিসাব নং ২০৫০২১৮০২০২৩২৫০১১
০১৬১৬৮২৭৮৮১ (পার্সোনাল)

লিখেছেন jawad tahir